Personal Information


Name of Technology*

Name of the applicant*
Applicant Photo*
Father's Name*
Mother's Name
Date of Birth*
Present Address*
Phone Number*
Email

Academic Information


  • Academic Level - SSC/Dakhil/Vocational


  • Academic Level - HSC/Diploma


Payment Information

AB Bank Limited

Account No. 4022-792721-000

Shewrapara, Branch.

Bkash Account No: 01708549215 Social Islami Bank Account No : 1521330000703

The applicant's should be given SSC/HSC Roll number to send the Payment.

Amount*
Payment Type?*
Deposit Slip Copy:
Sender Number: Transaction ID:
Date of Payment*

 

ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ০৬/১০/২০১৯ইং তারিখ হতে ২৩/১১/২০১৯ইং পর্যন্ত অত্র প্রতিষ্ঠানের অফিস চলাকালীন সময়ে সংগ্রহ করা যাবে

অথবা

এই পেজ থেকে ২৪/১১/২০১৯ইং সকাল-১০ঃ০০ ঘটিকা থাকে ডাউনলোড করতে পারবেন।

 

 

নোটঃ এডমিট কার্ড সংগ্রহ অথবা ডাউনলোড সংক্রান্ত যেকোনো বিষয়ে জানতে 

যোগাযোগঃ ০১৯৩৬০০৬৭৫৫

Admit card download available on 06-Oct-2019 to 23-Oct-2019 from www.saicmedical.edu.bd/online-admission Page.

আবেদন নির্দেশিকা

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাইক কলেজ অব মেডিকেল সায়েন্স এন্ড টেকনোলজিতে আবেদন করার নির্দেশিকা

২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক বিজ্ঞান/ সমমান (বিজ্ঞান) কৃতকার্য ছাত্র-ছাত্রীদের বিএসসি ইন ফিজিওথেরাপি (১ বছর ইন্টার্নশিপসহ ৫ বছর মেয়াদী) ও বিএসসি ইন হেলথ টেকনোলজি – ল্যাব (১ বছর ইন্টার্নশিপসহ ৪ বছর মেয়াদী) কোর্সে ভর্তির জন্য আবেদনপত্র গ্রহন করা হচ্ছে।

আবেদনের যোগ্যতাঃ বিএসসি ইন ফিজিওথেরাপি কোর্সের ক্ষেত্রে এসএসসিএইচএসসি পরীক্ষায় ন্যূন্যতম জিপিএ ৭.০০ ও উভয় পরীক্ষায় পৃথক-পৃথক ভাবে কমপক্ষে জিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে। অথবা ডিপ্লোমা ইন ফিজিওথেরাপি কৃতকার্য হতে হবে।

বিএসসি ইন হেলথ টেকনোলজি (ল্যাব)-এর ক্ষেত্রে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূন্যতম জিপিএ ৬.০০ ও উভয় পরীক্ষায় পৃথক-পৃথক ভাবে কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত হতে হবে। অথবা ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি (ল্যাব) কৃতকার্য হতে হবে।

আবেদন পত্র সংগ্রহ এবং অনলাইন আবেদনঃ নির্ধারিত আবেদন পত্র অফেরতযোগ্য ১০০০/- টাকা অত্র কলেজের অ্যাকাউন্টসে জমা দিয়ে অফিস চলাকালীন সময়ে সাইক টাওয়ার,এম-১/৬, মিরপুর-১৪, ঢাকা থেকে সরাসরি সংগ্রহ করা যাবে। ভর্তি বিষয়ক যেকোন তথ্যের জন্য আমাদের হেল্প ডেস্কে কথা বলুনঃ ০১৯৩৬ ০০৫৮০৪, ০১৭২৬ ৬৫৩৩৬৪, ০১৯৩৬ ০০৫৮৫২ এই নম্বরে।       

অত্র প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটের এই https://saicmedical.edu.bd/online-admission লিংক  থেকে তিন ক্যাটাগরির তথ্য প্রদানের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে যেমনঃ

১। ব্যাক্তিগত তথ্য

প্রথমেই ড্রপডাউন লিস্ট থেকে পছন্দের টেকনোলজি সিলেক্ট করতে হবে। তারপর প্রার্থীর নাম লিখতে হবে, প্রার্থীর ফটো সাইজ সর্বোচ্চ ৫০০ কিলোবাইট হবে। আবেদনকারীর বাবার নাম, মায়ের নাম লিখে ক্যালেন্ডার থেকে দিন, মাস ও বছর সিলেক্ট করে জন্মদিন উল্লেখ করতে হবে। এরপর আবেদনকারীর বর্তমান ঠিকানা লিখতে হবে। প্রাতিষ্ঠানিকভাবে যোগাযোগের জন্য আবেদনকারীর সচল একটি মোবাইল ফোন নাম্বার দিতে হবে। আবেদনকারীর ইমেইল যদি থাকে তাহলে দিতে হবে অন্যথায় না দিলেও চলবে।

২।  প্রাতিষ্ঠানিক তথ্য

বিএসসি কোর্সে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য পরীক্ষার নামের ফিল্ডে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান দুইটি ফিল্ডই সিলেক্ট করতে হবে।

ডিপ্লোমা/সর্টকোর্সে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য পরীক্ষার নামের ফিল্ডে শুধুমাত্র এসএসসি/সমমান ফিল্ডটি সিলেক্ট করলেই হবে। তারপর বিভাগ/বিষয়, বোর্ড লিখে পাশের সন সিলেক্ট করতে হবে। পরবর্তীতে রোলনং, ক্লাস/ডিভিশন/গ্রেড পয়েন্ট উল্লেখ করতে হবে।

৩। পেমেন্ট সংক্রান্ত তথ্য

বিকাশের মাধ্যমে পেমেন্ট প্রদানের ধাপসমূহঃ  

১. *247# ডায়াল করে বিকাশের মেন্যু অপশানে যেতে হবে

২. Make Payment অপশান সিলেক্ট করতে হবে

৩. Enter Merchant bKash Account No অপশানে 01708 549215 লিখতে হবে

৪. Enter Ammount-এ 1000 টাইপ করে সেন্ড করতে হবে

৫. Enter Referrence অপশনে আবেদনকারি এইচএসসি’র রোল নাম্বার লিখবে

৬. Counter No- এ 2 লিখতে হবে

৭. সবশেষে বিকাশ অ্যাকাউন্টের পিন নাম্বার দিয়ে সেন্ড দিতে হবে।

পেমেন্ট কমপ্লিট হয়ে গেলে আবেদনকারী যে বিকাশ অ্যাকাউন্ট থেকে পেমেন্ট দিয়েছেন তার নাম্বার,  ফিরতি এসএমএসে প্রাপ্ত ট্রানজেকশন আইডি এবং সবশেষে পেমেন্ট প্রদানের তারিখ উল্লেখ করে Apply বাটনে ক্লিক করতে হবে।

 

ব্যাংকের মাধ্যমে পেমেন্ট প্রদানঃ     

আবেদন ফি বাবদ 1000 টাকা চলতি হিসাব নং : 1521330000703, সোশাল ইসলামি ব্যাংক, কাফরুল শাখা, মিরপুর, ঢাকা-এর অনুকূলে সোশাল ইসলামি ব্যাংকের যেকোন অনলাইন শাখায় জমা দিয়ে জমা রশিদ সংগ্রহ করতে হবে। উক্ত রশিদের স্ক্যান কপি (সর্বোচ্চ ৫০০ কিলোবাইট) আপলোড করে পেমেন্ট প্রদানের তারিখ উল্লেখ করে Apply বাটনে ক্লিক করতে হবে।

প্রবেশপত্র সংগ্রহঃ

অফিস চলাকালীন সময়ে আবেদনকারী নির্ধারিত ফি প্রদানের পর অত্র কলেজের স্টুডেন্ট সার্ভিস রুম থেকে সরাসরি প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে।    

অনলাইনে আবেদনকারীগন বিকাশ কিংবা ব্যাংকের মাধ্যমে যথাযথভাবে পেমেন্ট প্রদান ও আবেদনের পর আপনার ইন্টারনেট ব্রাউজারে এবং মোবাইল ফোনে একটি কনফার্মেশন এসএমএস যাবে। কলেজ কতৃপক্ষ যথাযথভাবে আবেদনকারীর তথ্যাবলী ভেরিফাই করার পর সংশ্লিষ্ট আবেদনকারী www.saicmedical.edu.bd/online-admission -এই লিংক থেকে ২৪ নভেম্বর, ২০১৯ ইং থেকে ২ নভেম্বর, ২০১৯ ইং তারিখ পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবে।             

কয়েকটি গুরুত্বপূর্ণ তারিখঃ

আবেদন শুরুঃ সরাসরি কিংবা অনলাইনে আবেদন শুরু ০৬ অক্টোবর, ২০১৯ ইং

আবেদন শেষঃ সরাসরি কিংবা অনলাইনে ২৩ নভেম্বর, ২০১৯ ইং   

লিখিত পরীক্ষাঃ ২৭ নভেম্বর, ২০১৯ ইং সকাল ১০ ঘটিকায়

মৌখিক ও স্বাস্থ্য পরীক্ষাঃ ২৭ নভেম্বর, ২০১৯ ইং

লিখিত,মৌখিক ও স্বাস্থ্য পরীক্ষার স্থানঃ সাইক কলেজ অব মেডিকেল সাইন্স এন্ড টেকনোলজি,
এম-১/৬, মিরপুর-১৪, ঢাকা

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশঃ ২৮ নভেম্বার ২০১৯ ইং বিকেল ৫ ঘটিকা  

 

নোটঃ *চিহ্নিত ফিল্ডগুলো অবশ্যই পূরণ করতে হবে। অনলাইনে আবেদন বিষয়ক যেকোন সমস্যায় ইমেই করুন [email protected] এই ঠিকানায় অথবা সরাসরি কথা বলুন ০১৯৩৬০০৬৭৫৫ এই নাম্বারে।

Admit card download available on 06-Oct-2019 to 23-Oct-2019 from www.saicmedical.edu.bd/online-admission Page.

TOP