simt-medical-principal

অধ্যক্ষের বাণী 


‘তৈরি করব স্বাস্থ্য কর্মী দক্ষ, সেবাই আমাদের মূল লক্ষ্য’ এই স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালে সাইক ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজির পথচলা শুরু। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হলে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে স্বাস্থ্য সেবার অধিভুক্ত বিভিন্ন কোর্সসমূহের মাধ্যমে মানসম্মত স্বাস্থ্য সহায়ক জনবল তৈরি করা।

বাংলাদেশের আর্থ সামাজিক প্রেক্ষাপটে তৃণমূল পর্যায় স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে স্বাস্থ্য সহায়ক জনবল তৈরির বিকল্প নেই। সে লক্ষ্যেই নির্ভুল রোগ নির্ণয়ের জন্য সরকারি নামকরা হাসপাতালগুলোতে ইন্টার্নি নিশ্চিত করার পাশাপাশি নিরলসভাবে মানসম্মত টেকনোলজিস্ট তৈরি করছে এসআইএমটি। এর ফলে সমাজের মধ্যবিত্ত মানুষ সবচেয়ে বেশি উপকৃত হচ্ছে।

জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে স্বাস্থ্য সেবাকে গ্রহণযোগ্য করে সফলতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে দিতে দেশে বিপুল সংখ্যক স্বাস্থ্য সহায়ক মানসম্মত জনবল প্রয়োজন। তাই মানসম্মত জনবল তৈরির ব্রত নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের নিরলস প্রচেষ্টায় পরিচালিত হচ্ছে সাইক ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি।

যা বিগত ১৪ বছর ধরে অন্যতম একটি বৃহৎ স্বাস্থ্য বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং মানসম্মত মেডিকেল টেকনোলজিস্ট তৈরি করছে। এসব স্বাস্থ্য সহায়ক কর্মীই একদিকে দেশের বিভিন্ন হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে স্বাস্থ্য সেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের মাধ্যমে মানব সেবায় নিয়োজিত রয়েছে। অন্যদিকে এর মাধ্যমে নিজ ও পরিবারকেও তারা স্বাবলম্বী করে তুলছে।

আমি প্রতিষ্ঠানটির সার্বিক সফলতা কামনা করছি।

 

(ডাঃ রোকেয়া সুলতানা)
অধ্যক্ষ,
সাইক ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি
এমবিবিএস (ঢাকা), এম.পি.এইচ (ঢা.বি.)

TOP