MBBS/সমমান পাশের পর আল্ট্রাসাউন্ড কোর্স করার অপূর্ব সুযোগ

হটলাইন: 01936 005804, 01793 031365, 01936 006769, 01936 002864

রোগ নির্ণয়ে মেডিকেল আলট্রাসাউন্ড

আলট্রাসাউন্ড একটি নিরাপদ প্রক্রিয়া যেখানে কোন রেডিয়েশন/পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এটি স্ক্যানিং-এর সময় ছবি ধারনের মাধ্যমে সাথে-সাথে রোগ নির্ণয় করতে পারে এছাড়াও কম্পিউটার টমোগ্রাফি (সিটি স্ক্যান) ও ম্যাগনেটিক রিসোনেন্স ইমেইজিং (এমআরআই)-এর তুলনায় আলট্রাসাউন্ড কম ব্যয়বহুল এবং বহুমুখী। নিঃসন্দেহে সনোগ্রাফি পূর্বের চেয়ে অনেক বেশী বিশেষায়িত হয়েছে ফলশ্রুতিতে ব্যাপকভাবে কর্মক্ষেত্র সৃষ্টি হয়েছে।

সাইক আলট্রাসাউন্ড

সাইক কলেজ অব মেডিকেল সায়েন্স এন্ড টেকনোলজি পরিচালিত সাইক ইন্সটিটিউট অব আলট্রাসাউন্ড প্রশিক্ষন ও গবেষনার ক্ষেত্রে ২০০৫ সাল থেকে আলট্রাসাউন্ড সহ মেডিকেল সেক্টরের অন্যান্য ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অতি অল্প সময়ের মধ্যে সাইক আলট্রাসাউন্ড সারা বাংলাদেশে প্রায় তিন শতাধিক ডাক্তার, হেলথ প্রফেশনালস-কে প্রশিক্ষন দিয়েছে। ঢাকা শহরের প্রাণকেন্দ্রে মিরপুর-১৪-তে আমাদের নিজস্ব ১০ তলা ভবনে লিফট সুবিধা, মাল্টিমিডিয়া-অডিও ভিজুয়াল সুবিধাসম্পন্ন ও শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাসরুম ও 2D, 4D মেশিনসহ আধুনিক ল্যাবসমূহে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।   

কেন সাইক ইনস্টিটিউট অব আলট্রাসাউন্ডে ভর্তি হবেন?

১. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনস্থ আল্ট্রাসাউন্ড কোর্সগুলো বাংলাদেশ জাতীয় সংসদ থেকে গ্যাজেট আকারে Technical Education Act 1967-বাংলাদেশ গেজেট অতিরিক্ত, October 24, 2018-তে প্রকাশিত বিল নং ৫৫/২০১৮ অনুযায়ী পাশ করা। কিছু-কিছু প্রতিষ্ঠান নিজস্ব সনদ প্রদানের মাধ্যমে আল্ট্রাসাউন্ড কোর্স করিয়ে থাকে পরবর্তীতে প্রশিক্ষণার্থীরা কোর্স সম্পন্ন করে প্র্যাকটিস করতে গিয়ে নানা রকম জটিলতা পোহাতে হয়; তাই ভর্তির পূর্বে জেনে নিন ভর্তিচ্চুক প্রতিষ্ঠানটি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড থেকে স্বীকৃতপ্রাপ্ত প্রতিষ্ঠান কিনা। সাইক ইনস্টিটিউট অব আল্ট্রাসাউন্ড বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত একটি প্রতিষ্ঠান।   

২. উচ্চ যোগ্যতা সম্পন্ন ক্লিনিক্যাল সনোলজিস্ট দ্বারা ত্বাত্তিক ও ব্যবহারিক ক্লাসের ব্যবস্থা  

৩. নিজস্বভবনে মাল্টিমিডিয়া-অডিও ভিজুয়াল সুবিধাসম্পন্ন ও শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাসরুম ও 2D, 4D মেশিনসহ আধুনিক ল্যাব

৪. ৩০০০ বর্গফুটের শীতাতপ নিয়ন্ত্রিত সুবিশাল লাইব্রেরীতে প্রায় ১০,০০০ রেফারেন্স সমৃদ্ধ বইয়ের সমাহার ও সার্বক্ষণিক পড়ার সুবিধা   

৫. চাকরিজীবীদের জন্য ছুটির দিনে শুক্রবার ও শনিবার থিউরি ক্লাস ও প্রাকটিক্যাল ক্লাসের ব্যবস্থা

৬. প্রশিক্ষণার্থীদের জন্য আমাদের নিজস্ব ডায়াগনস্টিক সেন্টারে ও কলেজের আউটডোরে আলট্রাসাউন্ড সার্ভিসের পর্যাপ্ত রোগী দেখার সুবিধা

৭. ইন্টারনেট ব্যবহারের সুবিধা সহ অধিক ব্যয়বহুল ও রেফারেন্স সমৃদ্ধ লাইব্রেরী

৮. প্রতিদিন ডাবল শিফটে ক্লাস করার সুবিধা

৯. কোর্স পেমেন্ট ভেঙ্গে-ভেঙ্গে পরিশোধের সুবিধা  

আমাদের কোর্স সমূহ

CMU - সার্টিফিকেট-ইন-মেডিকেল আল্ট্রাসাউন্ড (৬ মাস মেয়াদী)
DMU - ডিপ্লোমা-ইন-মেডিকেল আল্ট্রাসাউন্ড (১ বৎসর মেয়াদী)  

কোর্স মডিউল সময়কাল ভর্তি ফি টিউশন ফি মোট
ডিপ্লোমা ইন মেডিকেল আলট্রাসাউন্ড (DMU)
DMU ৫২  ১ বৎসর ২০,০০০ টাকা  ৪০,০০০ টাকা ৬০, ০০০ টাকা
সার্টিফিকেট কোর্স ইন মেডিকেল আলট্রাসাউন্ড (CMU)
CMU ১২ ৬ মাস ১০,০০০ টাকা ২৫,০০০ টাকা ৩৫,০০০ টাকা


ক্যারিয়ার  

ডায়াগনোস্টিক ইমেইজিং-পেশায় আমাদের প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতাল, চিকিৎসাকেন্দ্র,ক্লিনিক ও ডায়াগনস্টিকসে অত্যন্ত সুনামের সাথে চাকুরী করছে।   বাংলাদেশসহ বিশ্বজুড়ে সনোলজিস্ট ও সনোগ্রাফারের তীব্র সংকটের জন্য এই কোর্সে প্রশিক্ষনপ্রাপ্ত যে কেউ খুব অনায়াসেই চাকুরী কিংবা আত্মকর্মসংস্থানের সুযোগ তৈরি করে নিতে পারেন।  

যোগাযোগ   

সাইক টাওয়ার, এম-১/৬, মিরপুর-১৪, ঢাকা
হটলাইন: 01936 005804, 01793 031365, 01936 006769, 01936 002864
www.saicmedical.edu.bd
https://www.facebook.com/simt.medical

TOP